Logo

নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশন তারুণ্যের মানিকগঞ্জ জেলা টিমের চমৎকার অফলাইন মিটআপ

উদ্দ্যোক্তার কণ্ঠ / ৩১০ পড়ছে.
প্রকাশ : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১

নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশন তারুণ্যের মানিকগঞ্জ জেলা ৮ম মেগা মিটআপে উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনী, বিক্রয়, মহাসম্মেলনের টিকিট উদ্বোধন ও বিতররনের মধ্যে দিয়ে সফলভাবে সম্পূর্ণ হলো তারুণ্যের মানিকগঞ্জ জেলা টিমের অফলাইন মেগা মিট আপ।

এই অফলাইন মিট আপের মাধ্যমে মানিকগঞ্জ টিমের উদ্যোক্তা,ব্যাবসায়ী এবং সাধারণ সদস্যদের মধ্যে সৃষ্টি হয়েছে বিশাল সম্পর্কের সেতুবন্ধন।
নেটওয়ার্ক তৈরি, সম্পর্কের উন্নয়ন ও নিজেকে ব্র‍্যান্ডিং করতে অফলাইন মিটআপের জুড়ি নেই

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলার একজন বিশেষ সম্মানিত ব্যাক্তি এন পি আই এবং এন পি আই ইউ বি এর পরিচালক Dr.Mohammod Faruque Hossain, (B.sc Engr. (EEE) MBA Ph.D California (USA) Director National Polytecnic Institute.

তিনি অনেক মূল্যবান কথা এবং মানিকগঞ্জ টিমকে অনেক সাপোর্ট দিয়েছেন এবং যে কোন সহযোগিতায় পাশে থাকবেন। উদ্যোক্তাদের উৎসাহিত করেছেন।

এছাড়াও উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা এম্বাসেডর হাসান মাহমুদ , মডারেটর, ইমরুল কাউসার সজীব এবং উপজেলা এম্বাসেডর সুমন আহমেদ হৃদয়, মিজানুর মাহবুব ক্যাম্পাস এম্বাসেডর যারা শারীরিক ভাবে শ্রম দিয়েছেন।

অনলাইনে এছাড়া সাপোর্ট ও পরামর্শ দিয়েছেন লাভলু রহমান -জেলা এম্বাসেডর, জাহাঙ্গীর আলম -কমিউনিটি ভলেন্টিয়ার,তাসলিমা সিকদার -জোন এম্বাসেডর।
আয়োজনের বেশ কিছু কার্যক্রমে মাধ্যমে তারুণ্যের মানিকগঞ্জ জেলা টিমের অফলাইন মিটআপে যা ছিলো তাহলো,পন্য ক্রয়,বিক্রয় মেলা,পন্য প্রদর্শনী।সম্মেলন প্রস্তুতি,উদ্ভোধন এবং টিকিট সেল,উদ্যোক্তা কথন,উদ্যোক্তা সম্মাননা।

উদ্যোক্তা স্পন্সরদের বিশেষ ভাবে সম্মানিত করতে ক্রেস্ট দিয়ে বরন করে নেওয়া হয়।এছাড়া উদ্যোক্তাকথন এর সুযোগ ছিল নিজের প্রতিষ্ঠানের ব্র‍্যান্ডিং করার জন্য। ছিল পন্য প্রদর্শনীর ব্যাবস্থা যেখানে উদ্যোক্তারা নিজেদের পন্য ডিসপ্লে সহ বিক্রি করেছেন।
এছাড়াও ক্রেস্ট গ্রহণ করেনঃ-
প্রধান অতিথি (ড: মোহাম্মদ ফারুক হোসাইন)
বিশেষ অতিথি (প্রভাষক: নিয়ামত উল্লাহ )
জেলা এম্বাসেডর (হাসান মাহমুদ )
মডারেটর (ইমরুল কাউসার সজীব)
জেলা এম্বাসেডর (লাভলু রহমান )
নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশনের টিপ ২০ ক্লবের সদস্য সুমন আহামেদ রিদয় ও মোঃ মেহেদী হাসানকে ক্রেস্ট সম্মানা দেওয়া হয়।
আয়োজনকে এগিয়ে নিতে তারুণ্যের মানিকগঞ্জ জেলা টিমের উদ্যোক্তারা স্পন্সর করেছেন এবং ক্রেস্ট গ্রহণ করেছেন।

সর্বশেষে কেক কেটে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

প্রধান অতিথির – ডক্টর ফারুক হোসাইন বলেন- নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন এর সাথে এখন থেকে নিয়মিত যে কোন সহযোগিতায় পাশে থাকবেন। ক্যাম্পাস ভিত্তিক উদ্যোক্তা ক্লাব গঠন করা এবং যে কোন প্রোগ্রাম আয়োজন সেই সাথে জেলা ভিত্তিক উদ্যোক্তাদের নিয়ে মেলার আয়োজন করতে আমি এবং আমার প্রতিষ্ঠান সাপোর্ট দিবো।

নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশন এর মডারেটর ও রির্সাচ এন্ড প্রমোশন টিম মেম্বার মোঃ ইমরুল কাউছার সজিব জানানঃ- তারুণ্যের মানিকগঞ্জ জেলাকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে নিতে জেলার সব ভলেন্টিয়ারকে নিয়ে জেলাকে এগিয়ে নেয়ার জন্য সর্বাত্মক চেষ্টা করে যাবো সবসময়।

তারুণ্যের মানিকগঞ্জ জেলা টিমের সম্মানীত জেলা এম্বাসেডর মোঃ হাসান মাহমুদ বলেনঃ-
নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশনের স্বপ্ন দ্রষ্টা প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট, জীবন্ত কিংবদন্তি জনাব ইকবাল বাহার জাহিদ স্যার এর দেওয়া শিক্ষাকে ধারণ করে এই ফাউন্ডেশনের ভলান্টিয়াররা বাংলাদেশের ৬৪ জেলা সহ বিশ্বের ৫৪ টির অধিক দেশ নিয়মিত এধরণের অন-লাইন ও অফলাইন মিট-আপ করে থাকে। তারই অংশ হিসেবে আমাদের তারুণ্যের মানিকগঞ্জ জেলা টিম কর্তৃক আয়োজিত এই জেলা অফলাইন মেগা মিট-আপ।

তবে অন্যান্য মিট-আপের তুলনায় আমাদের এই অফলাইন মিট-আপটি ব্যতিক্রম। কারণ আমাদের প্রিয় মেন্টরের দিক নির্দেশনাকে সামনে রেখে আমরা মানিকগঞ্জ জেলা টিমই সর্বপ্রথম মিট আপে উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনী ও বিক্রয়ের ব্যবস্থা করেছি। এই আয়োজনে ব্যাপক সাড়া পেয়েছেন আমাদের উদ্যোক্তারা। আমাদের একাধিক উদ্যোক্তাদের কাছে থেকে অন্যান্য ভলান্টিয়ারগণ এমনকি অনুষ্ঠানের প্রধান অতিথিও একাধিক পণ্য কিনেছেন এবং আমাদের এই এই ব্যাতিক্রম উদ্যোগের ভূয়সী প্রসংশা করেছেন । এই প্রদর্শনীতে আমরাই ছিলাম আমাদের ক্রেতা-বিক্রেতা। আমি নিজেও আমার প্রতিষ্ঠান Healthy Online Shopping এর পণ্য প্রদর্শনী ও একাধিক আইটেম বিক্রয় করতে সক্ষম হয়েছি, যা ভবিষ্যতে আরো এধরণের আয়োজনে অনুপ্ররণা হিসেবে কাজ করবে।
আর এই সমগ্র আয়োজটি সফল ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য দেশ ও দেশের বাইরে থেকে তারুণ্যের মানিকগঞ্জ জেলা টিমের এক একঝাঁক ত্যাগী ভলান্টিয়ার নিরলসভাবে কাজ করেছেন। ফাউন্ডেশনের একজন দায়িত্বশীল হিসেবে আমি তাদের সকলের প্রতি কৃতজ্ঞ।

তারুণ্যের মানিকগঞ্জ জেলা টিমের পক্ষ থেকে জেলা এম্বাসেডর লাভলু রহমান বলেন :

আলহামদুলিল্লাহ অত্যান্ত চমৎকার ও সফল ভাবে সম্পূর্ণ হলো তারুণ্যের মানিকগঞ্জ জেলা টিমের ৮ম মেগা অফলাইন মিটআপ, নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আমাদের সকলের প্রিয় মেন্টর জনাব Iqbal Bahar Zahid স্যার এর দিকনির্দেশনায় এগিয়ে চলছে মানিকগঞ্জ, সেই সাথে অফলাইন মিটআপে পণ্য প্রদর্শনী আমার কাছে খুবই ভালো লেগেছে, যা এই মিট আপে এক নতুন মাত্রা যোগ করেছে।

এভাবেই এগিয়ে চলুক তারুণ্যের মানিকগঞ্জ জেলা এবং জেলার সকল ভাই বোন এই প্রত্যাশা করি , শেষে যে কথা না বললেই নয় এই মেগা অফলাইন মিটআপ বাস্তবায়ন করতে যে যেখান থেকে বুদ্ধি পরামর্শ, শ্রম, ও অর্থ দিয়ে সহযোগিতা করেছেন সবার প্রতি রইলো আন্তরিক কৃতজ্ঞতা ও ভালোবাসা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category

Archives

Theme Created By Tarunkantho.Com